সরাসরি ডাকসুর ভিপি নির্বাচিত হওয়া কে এই নুর? - Pratidin Bangla News | Bollywood, Hollywood, Celebrities, Religion & Sports News |

Post Top Ad

সরাসরি ডাকসুর ভিপি নির্বাচিত হওয়া কে এই নুর?

Share This
Nurul Haque Nur VP DU
Nurul Haque Nur VP DU
দীর্ঘ ২৮ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর নির্বাচন অনুষ্ঠিত হয়ে গেলো ১১ মার্চ ২০১৯। নির্বাচন নিয়ে বিভিন্ন অভিযোগ ও অসঙ্গতির অভিযোগ থাকলেও ডাকসুর সহসভাপতি (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের অন্যতন নেতা নুরুল হক নূর। সোমবার দিবাগত রাত্রি সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও পদাধিকারবলে ডাকসু'র সভাপতি মোঃ আখতারুজ্জামান এই ফলাফল ঘোষণা করেন।
ঘোষিত ফলাফল অনুসারে ২৫ হাজারের কিছু বেশি ভোট প্রয়োগ হয়েছে। যা মোট ভোটারের ৫৯ শতাংশ। ভিপি পদে নুরুল হক পান ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পান ৯ হাজার ১২৯ ভোট। এই নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ছিল ৪৩ হাজার ২৫৫ জন।
কিন্তু অনেকেরই অজানা কে এই নূর! কীভাবে তাঁর এই উত্থান তা নিয়ে এখনো অনেকের মধ্যে বিষ্ময় বিরাজ করছে। ভিপি পদে বিজয়ী নুরুল হক নূর কোটা সংস্কার আন্দোলনকারীদের নেতা হিসেবে পরিচিত। তিনি সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে নির্বাচন করেন।

৬২ বছর ধরে মূক-বধিরের অভিনয় স্ত্রীর সঙ্গে!


ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের ২০১৩-২০১৪ সেশনের এই শিক্ষার্থী প্রথম পরিচিতি পান দেশব্যাপী আলোচিত কোটা সংস্কার আন্দোলনের মাধ্যমে। কোটা সংস্কার আন্দোলনে প্রতিনিধিত্বকারী সংগঠনটির নাম দেয়া হয় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। প্রথম থেকেই এই সংঠনের নেতৃত্ব দেয়ায় নুরুল ইসলাম নূরকে এই সংগঠনের যুগ্ন আহবায়ক করা হয়।
নুরুল হক নূরের বাড়ি পটুয়াখলীতে।কোটা সংস্কার আন্দোলন করতে গিয়ে হামলা, মামলা ও কারাবরণের মুখোমুখি হন তিনি। এমনকি ডাকসু নির্বাচন চলাকালে নির্বাচনে অনিয়মের প্রতিবাদ করতে গিয়ে ছাত্রলীগের নারী প্রার্থীদের দ্বারা মারধরের শিকার হয়ে অজ্ঞান হয়ে পড়েন তিনি। তারপরও তাকে দমিয়ে রাখা যায়নি। শেষ পর্যন্ত সাধারণ শিক্ষার্থীরা ভোট দিয়ে তাকেই নেতা নির্বাচিত করেছেন।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages